National

জেনে নিন আপনার স্মার্টকার্ড কখন কোথায় পাবেন ?

Smart Card Distribution Schedule: আপনি বাংলাদেশের নাগরিক হিসেবে আপনার জাতীয় পরিচয়পত্র মনে স্মার্টকার্ড পাওয়ার অধিকার রয়েছে। রাষ্ট্রীয় বিভিন্ন সুবিধা যদি আপনি পেতে চান তাহলে আপনার স্মার্টকার্ড থাকাটা আনেক জরুরী। এখন যেকোন কাজ করতে গেলে এই জাতীয় পরিচয়পত্র অথবা স্মার্টকার্ড বাধ্যতামূলক করা হয়েছে রাষ্ট্রীয় সব কাজে।

আমরা অনেকেই জানিনা কিভাবে স্মার্টকার্ড কোথায় এবং কখন পাব।আপনার স্মার্টকার্ড পাবার সময়সূচী যেভাবে জানবেন এবং অন্যকেও জানাবেন।Smart Card Distribution Schedule

আপনি যদি অনলাইনে আপনার স্মার্টকার্ড পাওয়ার তথ্য জানতে চান তাহলে আপনাকে NID (bangladesh election commission) Site এর লিংক এ জেতে হবে সেখানে থেকে আপনি আপনার NID (এনআইডি) নম্বর বা আপনার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর এবং জন্মতারিখ তারপর ফরমের Captcha Box এ যে word গুলো থাকে সেগুলো (Enter Captcha Here) এখানে type করতে হবে।সব তথ্য দেয় শেষ হলে ok করুন।

এরপর যদি আপনার স্মার্টকার্ড হয়ে থাকে তাহলে এই ফরমে সব তথ্য দেখা যাবে আর যদি আপনার স্মার্টকার্ড কোন
তথ্য ফরমে না থাকে এমন কোন লেখা আসে(No data found) Smart Card Distribution Schedule তাহলে আপনাকে বুঝতে হবে এখনও কার্ডটি আপডেট করা হয় নাই।এই ভাবে আবার কিছু দিন পর আপনি চেষ্টা করে দেখেন।

SMS and Call করে আপনার স্মার্টকার্ড বিতরণের তথ্য জানতে পারেন যেভাবে।

আপনার ফোনে দিয়ে SMS এর মাধ্যমে আপনার স্মার্টটি কোথায় বিতরণ করা হবে, তারিখ এবং স্থান এর নাম সব জানতে পারবেন।
প্রথমে আপনার মোবাইলের SMS Option এ গিয়ে type করুন SC >Space> NID লিখে আপানার পুরাতন কার্ড এর ১৭টি Number লিখে পাঠিয়ে দিন ১০৫ নাম্বারে।Smart Card Distribution Schedule.
যেমনঃ ( SC>NID>12345678912345678) Send 105.
Send করার পর যদি ফিরতি SMS এর ANS এমন হয় (Your card distribution date is not scheduled yet, please try later) তাহলে আপনাকে বুঝেনিতে হবে আপনার স্মার্টকার্ডটি এখনও হয় নাই।কিছুদিন পর এই ভাবে আপনি আবার চেষ্টা করে জেনে নিন।

Dollar Buy Sell Web Site Make

DoridroTech

Get all Tech News, Freelancing Tips, Computer Tips, Earn Money Online Tips in Bangla, Latest Tech News of Bangladesh, Domain Registration, Web Hosting, Web Design and Development.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Domain & Hosting Service
Back to top button
Open chat
1
Hello 🙄
Can we help you?