Smart Phone

Nokia 6.2 ও Nokia 7.2, জেনে নিন দাম ও ফিচার

সম্প্রতি শেষ হওয়া IFA ২০১৯ ট্রেড শো তে HMD Global তাদের নোকিয়া ব্র্যান্ডের ৫টি ফোন লঞ্চ করেছিল। যার মধ্যে আছে বহু প্রতীক্ষিত Nokia 6.2 ও Nokia 7.2 দুটি বাজেট স্মার্টফোন। এছাড়াও আছে তিনটি ফিচার ফোন Nokia 2720 Flip, Nokia 1100, Nokia 800 Tough। এই পাঁচটি ফোনের মধ্যে কোম্পানি নোকিয়া ৬.২ ও নোকিয়া ৭.২ আগামী ১১ সেপ্টেম্বর ভারতে লঞ্চ করতে চলেছে। আজ কোম্পানির ভারতীয় সাইটে ফোনদুটিকে দেখা গেছে। আসুন Nokia 6.2 ও Nokia 7.2 এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Nokia 6.2 ও Nokia 7.2 এর দাম :

ইউরোপে নোকিয়া ৬.২ এর দাম ১৯৯ ইউরো যা প্রায় ১৫,৭৭৫ টাকা। ভারতে ফোনটি ১৫,০০০ টাকার কমে লঞ্চ হবে। আবার সবুজ, কালো ও সাদা রঙে আসা নোকিয়া ৭.২ ফোনটির ইউরোপে দাম ২৪৯ ইউরো, যা প্রায় 19,747 টাকা।

Nokia 6.2 স্পেসিফিকেশন:

নোকিয়া ৬.২ এর ফিচারের কথা বললে এতে আছে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওয়াটারড্রপ ডিসপ্লে। ফোনটির সামনে ও পিছনে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন দ্বারা সুরক্ষিত করা হয়েছে। ফোনটিতে আপনারা পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর, ৩ ও ৪ জিবি র‍্যাম এবং ৩২, ৬৪ ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে নোকিয়া ৬.২ এর পিছনে তিনটি ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা এফ /১.৮ অ্যাপারচারের সাথে ১৬ মেগাপিক্সেল। এছাড়াও সেকেন্ডারি সেন্সর হলো ৫ মেগাপিক্সেল এবং অন্যটি এফ /২.২ অ্যাপারচারের সাথে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা। রিয়ার ক্যামেরায় বোকেহ মোড, নাইট মোড প্রভৃতি ফিচার দেওয়া হয়েছে। সেলফির জন্য এই ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা লাগবে। এই ফোনে শক্তিশালী ৩,৫০০ এমএএইচ ব্যাটারি আছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও এই ফোনে ইউএসবি টাইপ সি, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৩.৫ এমএম অডিও জ্যাক পাবেন।

Nokia 7.2 ফিচার:

এই ফোনেও নোকিয়া ৬.২ এর মতো পিওরভিউ প্রযুক্তির সাথে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওয়াটারড্রপ ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনটির পিছনে আছে গ্রেডিয়েন্ট ফিনিশ ও কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন। এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর, ৪ ও ৬ জিবি র‍্যাম এবং ৬৪ ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে পাবেন ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল ডেপ্থ এবং ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা। কোয়াড পিক্সেল প্রযুক্তির সাথে এই ফোনের সামনে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে। ফোনটিতে ১০ ওয়াট চার্জিং সাপোর্টের সাথে ৩,৫০০ এমএএইচ ব্যাটারি আছে। সিকিউরিটির জন্য এই ফোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও পাওয়া যাবে।

Dollar Buy Sell Web Site Make
Photo of DoridroTech

DoridroTech

Get all Tech News, Freelancing Tips, Computer Tips, Earn Money Online Tips in Bangla, Latest Tech News of Bangladesh, Domain Registration, Web Hosting, Web Design and Development.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Domain & Hosting Service
Back to top button
Open chat
1
Hello 🙄
Can we help you?